ইসলামকে মাইনাস করে দেশ চলতে পারে না: বাবুনগরী

ইসলামকে মাইনাস করে দেশ চলতে পারে না: বাবুনগরী

ইসলামকে মাইনাস করে দেশ চলতে পারেনা, চলতে দেয়া হবে না বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নবনির্বাচিত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী।

বৃহস্পতিবার বাদ আসর রাজধানীর মোহাম্মদপুরে ঐতিহাসিক সাত মসজিদ প্রাঙ্গণে তিনি এ মন্তব্য করেন।

জুনায়েদ বাবুনগরী বলেন, আজকের সমাবেশ প্রমাণ করে ইসলামকে মাইনাস করে ৯০ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশ চলতে পারে না।

তিনি বলেন, এদেশে ইসলাম ছিল, ইসলাম আছে ও ইসলাম থাকবে ইনশাআল্লাহ। বাংলাদেশের মাটি ও মানুষ ইসলামের সাথে জড়িত। যতদিন একজন মুসলমান থাকবে ততদিন এদেশে হেফাজতে ইসলামও থাকবে। হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক সংগঠন নয়। হেফাজতে ইসলাম সরকার বিরোধী আন্দোলনও নয়, আবার সরকারদলীয় আন্দোলনও নয়। আমরা কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য আসিনি। আমরা এসেছি হজরত মুহাম্মদ (সা.) এর এজেন্ডা বাস্তবায়নের জন্য। হেফাজতে ইসলামের এজেন্ডাই এটা।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বাবুনগরী বলেন, আপনি সিরাতুন্নাবী (সা.) প্রোগ্রামে বাধা দিয়ে আপনি নিজে বিপদে পড়বেন না। আমাদের জনগনের ও তৌহিদী জনতার মনের ভাব বুঝতে হবে আপনাকে। দাবি-দাওয়া বুঝতে হবে। আমরা আপনার সচিবালয় দখল করার জন্য কিংবা ক্ষমতার মসনদে যাওয়ার জন্য আন্দোলন করছি না। ওলামায়ে হকের কাছে এই জাতীয় সংসদের কোনো দামই নেই, কোন মূল্যই নেই। যে ওলামায়ে হকের সামনে কোরআন শরীফ আছে। বোখারী শরীফ আছে। ওলামায়ে হকের কাছে কোরআন শরীফ, বোখারী শরীফ, মুসলিম শরীফ এর দাম দুনিয়ার ক্ষমতার চেয়ে কোটি গুণ বেশি।

তিনি বলেন, আমরা সরকার বিরোধী নই, আমরা সরকারের দুশমন নই। আমরা সরকারের শত্রু নই। আসলে মাননীয় প্রধানমন্ত্রীর আশপাশে যারা আছে তারাই সরকারের প্রধান শত্রু। আমি আগেও বলেছি বাংলাদেশের সরকার একশত বছর থাকুক কিন্তু ইসলামের ওপর হাত দিতে পারবে না।

বাবুনগরী বলেন, সরকারকে ইসলামের শত্রুরা এ কথা সে কথা বলে তিনটি মাহফিল আজকে (বৃহস্পতিবার) বন্ধ করেছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি ছিলেন হেফাজতের উপদেষ্টা মাওলানা আবুল কালাম। তিনি ছাড়াও হেফাজতের নায়েবে আমির মাওলানা মাহফুজুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান ইসলামাবাদী, যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা আশরাফুজ্জান, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা আতাউল্লাহ আমিনসহ অনেক আলেম উলামা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাহমাতুল্লাহিল আলামিন বাংলাদেশের জাতীয় সিরাত কনফারেন্স উপলক্ষ্যে ঢাকায় আসেন আল্লামা বাবুনগরী। প্রশাসনের বাধায় অনুষ্ঠান না হওয়ায় রাহমানিয়া মাদরাসায় সংক্ষিপ্ত এ সমাবেশে যোগ দেন তিনি।

এছাড়া বৃহস্পতিবার মাদারিপুর ও কুমিল্লায় আল্লামা বাবুনগরীর আরও দুটি কর্মসূচি থাকলেও প্রশাসনের বাধায় তা হয়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

আপনি আরও পড়তে পারেন